IMG-LOGO

মঙ্গলবার, ২২শে অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই রবিউস সানি ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রাজশাহীতে আরএমপি পুলিশের অভিযানে আটক ১৭নিবন্ধন ফিরে পেতে জামায়াত ইসলামীর আপিল পুনরুজ্জীবিত করার আবেদন গ্রহণমোহনপুর এসিআই মটরসের বার্ষিক ‘সোনালিকা ডে সার্ভিস’ ও মতবিনিময়রাণীনগরে একমঞ্চে দাঁড়িয়ে ভোট চাইলেন বিএনপির ১০জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীআজ জাতীয় নিরাপদ সড়ক দিবসমামুনুল হকের ওপর হামলায় ১২৮ জনের নামে থানায় মামলাগাজায় আরও একটি স্কুলে হামলায় নিহত ১০ডিবি হারুনের নতুন পাসপোর্ট জালিয়াতির তথ্য ফাঁস‘ইরানে বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল’সাবেক এমপি ব্যারিস্টার সুমন গ্রেপ্তাররাজশাহী টিটিসির অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগের প্রতিবাদে মানববন্ধন‘রাষ্ট্রপতি পলাতক শেখ হাসিনাকে পুনর্বাসনের চেষ্টা করছেন’আবারও মধ্যপ্রাচ্যে যাচ্ছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী‘রাষ্ট্রপতি চুপ্পুর স্থান নির্ধারণ করবে ছাত্রসমাজ’‘আমি আর বেশিদিন অভিনয় করব না’
Home >> রাজনীতি >> লিড নিউজ >> নিবন্ধন ফিরে পেতে জামায়াত ইসলামীর আপিল পুনরুজ্জীবিত করার আবেদন গ্রহণ

নিবন্ধন ফিরে পেতে জামায়াত ইসলামীর আপিল পুনরুজ্জীবিত করার আবেদন গ্রহণ

ধূমকেতু নিউজ ডেস্ক : রাজনৈতিক দল হিসেবে জামায়াতে ইসলামীর বাতিল হওয়া নিবন্ধন ফিরে পেতে খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করে দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালতের আপিল বিভাগ।

মঙ্গলবার (২২ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বে আপিল বিভাগের বেঞ্চে আপিল আবেদন গ্রহণ করেন। সকালে আপিল আবেদনের শুনানি শুরু হয়। ব্যারিস্টার ইমরান আব্দুল্লাহ সিদ্দিক শুনানি করছেন।

এর আগে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. আশফাকুল ইসলামের চেম্বার জজ আদালতে বিষয়টি উপস্থাপন করা হলে সেটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য ধার্য করা হয়। জামায়াতের পক্ষে ওইদিন আইনজীবী ছিলেন মোহাম্মদ শিশির মনির এবং ব্যারিস্টার ইমরান আব্দুল্লাহ সিদ্দিক।

আইনজীবী শিশির মনির জানান, ‘ডিসমিস ফর ডিফল্ট’ হিসেবে খারিজ হওয়া আপিলটি পুনরুজ্জীবিত করতে আবেদন করা হয়েছে। রাজনৈতিক দল হিসেবে জামায়াতের নিবন্ধন অবৈধ ঘোষণার বিরুদ্ধে করা আপিল গত বছরের ১৯ নভেম্বর খারিজ হয়, কারণ ওইদিন আপিলকারী পক্ষ থেকে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না।

জামায়াতের সেক্রেটারি জেনারেল আপিলটি পুনরুজ্জীবিত চেয়ে আবেদন করেছেন, যা ২ সেপ্টেম্বর চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে। আদালত শুনানির পর বিষয়টি পূর্ণাঙ্গ বেঞ্চে ওঠার জন্য নির্ধারিত হয়।

জামায়াতের নিবন্ধন বাতিল করার প্রক্রিয়া ২০০৯ সালে শুরু হয়, যখন সৈয়দ রেজাউল হক চাঁদপুরীসহ ২৫ ব্যক্তি রিট করেন। ২০১৩ সালে হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ জামায়াতের নিবন্ধন অবৈধ ঘোষণা করে।

এরপর ২০১৮ সালের ৭ ডিসেম্বর নির্বাচন কমিশন জামায়াতের নিবন্ধন বাতিল করে। সরকারের পক্ষ থেকে জামায়াত ও ছাত্রশিবিরকে নিষিদ্ধ করার প্রজ্ঞাপন ১ আগস্ট জারি করা হয়, কিন্তু পরে এ নিষেধাজ্ঞা বাতিল করে অন্তর্বর্তী সরকার।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news