IMG-LOGO

শনিবার, ২৬শে অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে রবিউস সানি ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
হত্যামামলায় প্রতিবন্ধি যুবককে জড়ানো ওআইও’র শাস্তির দাবিতে সংবাদ সম্মেলনপণ্য ছাড়াই রাজশাহী ছাড়ল কৃষিপণ্য স্পেশাল ট্রেনইরানে ইসরায়েলি হামলার তীব্র নিন্দা জানালো সংযুক্ত আরব আমিরাত‘ফ্যাসিস্টের দোসরদের রাজপথে গুঁড়িয়ে দিতে পারি’রাষ্ট্রপতি ইস্যুতে দলের ভেতরে আলোচনা করে সিদ্ধান্ত বিএনপিররাজশাহীতে আরএমপি পুলিশের অভিযানে আটক ১০রায়গঞ্জে কাঠের ঘানি টেনে সংসার চালান জহুরুল-মিনা দম্পতিছুটির দিনে রাঁধুন সুসাধু চিকেন রোস্টহিজবুল্লাহর হামলায় ৫ ইসরায়েলি সেনা নিহতবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগেরান ফর রিজিল্যান্সরায়গঞ্জের নিজামগাতী সড়কের বেহাল দশামঙ্গলবাড়ী সিরাজিয়া স্কুল এন্ড কলেজে পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ক ক্যাম্পেইনফুলবাড়ীতে যাত্রী নৈশ্য কোচ উল্টে নিহত ১মান্দায় নিখোঁজের ৪ ঘন্টা পর শিশুর লাশ উদ্ধারছাত্রলীগকে নিষিদ্ধ করায় মহাদেবপুরে মশাল মিছিল
Home >> প্রবাস >> লিড নিউজ >> ইরানে ইসরায়েলি হামলার তীব্র নিন্দা জানালো সংযুক্ত আরব আমিরাত

ইরানে ইসরায়েলি হামলার তীব্র নিন্দা জানালো সংযুক্ত আরব আমিরাত

ধূমকেতু নিউজ ডেস্ক : ইরানে ইসরায়েলি সামরিক বাহিনীর হামলার তীব্র নিন্দা জানিয়েছে সংযুক্ত আরব আমিরাত। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, এই হামলা ‘গভীর উদ্বেগজনক’। এটি মধ্যপ্রাচ্যজুড়ে নিরাপত্তা ও স্থিতিশীলতায় নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

শনিবার (২৬ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, এই সংঘাত নিরসনে সর্বোচ্চ সংযমের মাধ্যমে ঝুঁকি কমানো এবং বিরোধের সমাধানে কূটনৈতিক পদক্ষেপ গ্রহণ করা অত্যন্ত জরুরি।

দেশটি সংঘাতের প্রসার রোধ করতে পারস্পরিক আলোচনা ও কূটনৈতিক পথে অগ্রসর হওয়ার ওপরও গুরুত্বারোপ করেছে।

এই সংঘাতের কারণে আঞ্চলিক আকাশপথেও নেতিবাচক প্রভাব পড়েছে। দুবাই-ভিত্তিক এয়ারলাইন ফ্লাইদুবাই জর্ডান, ইরাক, ইরান এবং ইসরায়েলের দিকে চলাচলকারী ফ্লাইটগুলো স্থগিত করেছে এবং কিছু ফ্লাইটের গন্তব্য পরিবর্তন করেছে। এছাড়া, এমিরেটস ঘোষণা করেছে, বাগদাদ ও তেহরানের ফ্লাইটগুলো আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে।

শনিবার ভোরে ইরানে হঠাৎ হামলা চালায় ইসরায়েল। এতে দুই সেনা প্রাণ হারালেও সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ইরানি কর্তৃপক্ষ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, ইসরায়েলি সামরিক বাহিনী ইরানের প্রায় ২০টি স্থাপনায় হামলা চালায়। এগুলোর মধ্যে ইলাম, খুজেস্তান ও তেহরানের সামরিক ঘাঁটিগুলো উল্লেখযোগ্য। ইরানি সামরিক বাহিনী হামলাটি সামরিক স্থাপনায় চালানো হয়েছে বলে নিশ্চিত করেছে। তবে এতে সীমিত পরিমাণ ক্ষতি হয়েছে বলে দাবি করেছে তারা।

ইসরায়েল এই হামলার প্রতিশোধ নেওয়ার ব্যাপারে ইরানকে সতর্ক করে দিয়েছে। দেশটি বলেছে, ইরান পাল্টা আক্রমণের চেষ্টা করলে তারা আবার হামলা করতে বাধ্য হবে এবং তাদের নিশানায় ইরানের আরও লক্ষ্যবস্তু রয়েছে, যেগুলোতে আঘাত হানা হতে পারে।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

সূত্র: খালিজ টাইমস, আল-জাজিরা

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031